Monday, April 10, 2017

সিরাজগঞ্জে হরতাল প্রত্যাহার



বি,এন,পির ভাইস চেয়ারম্যান ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুকে কারাগারে পাঠানোর প্রতিবাদে ডাকা মঙ্গলবারের সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি বাতিল করেছে জেলা বিএনপি। আগামীকালের এ কর্মসূচি প্রত্যাহার করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচির ঘোষণা দেয়া হয়েছে।
সোমবার দুপুরে জেলা বিএনপির কার্যালয়ে এক জরুরি সভায় হরতাল প্রত্যাহার করে প্রতিবাৃদ মিছিল ও সমাবেশ কর্মসূচির ঘোষণা দেয়া হয়।
এসময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. মোকাদ্দেস আলী, যুগ্ম সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাইদুর রহমান বাচ্চু, যুগ্ম সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, প্রচার সম্পাদক হারুন অর রশিদ খান হাসান, শহর বিএনপির সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা, সাধারণ সম্পাদক মুন্সী জাহেদ আলম, যুবদল সভাপতি সুইট, সাধারণ সম্পাদক মির্জা আব্দুল জব্বার বাবু এবং ছাত্রদলের আহ্বায়ক আনোয়ার হোসেন রাজেশ উপস্থিত ছিলেন।
সভায় ইকবাল হাসান মাহমুদ টুকুর মুক্তির দাবিতে মঙ্গলবার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
এর আগে সোমবার সকাল সাড়ে ১১টার দিকে ট্রেন পোড়ানোর ৩টি মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু আইনজীবীর মাধ্যমে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। জামিনের শুনানী শেষে বিচারক জাফরোল হাসান জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
কারাগারে পাঠানোর প্রতিবাদে তাৎক্ষণিক জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন ও প্রচার সম্পাদক হারুন অর রশিদ খান হাসান মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন। পরে হরতালের সমর্থনে শহরে একটি মিছিল বের করে।








সুত্রঃ ওয়ান নিউজ
  • 0Blogger Comment
  • Facebook Comment

Post a Comment